২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

উইন্ডোজে অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন বন্ধ হচ্ছে

-

সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট নিজেদের উইন্ডোজ অপারেটিং সিস্টেমে বিভিন্ন অ্যান্ড্রয়েড অ্যাপের সমর্থন বন্ধ করছে। অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সাবসিস্টেম (ডব্লিউএসএ), উইন্ডোজ-১১-তে অ্যামাজন অ্যাপস্টোর ও অন্যান্য অ্যান্ড্রয়েড অ্যাপের সমর্থন বন্ধ করে দেবে। ২০২১ সালে মাইক্রোসফট প্রথমবার জানায়, উইন্ডোজ-১১-তে সব ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপ চালানো যাবে। আর এর পরের বছর উইন্ডোজ-১১ বাজারে আসার পর ব্যবহারকারীরা অ্যামাজন অ্যাপস্টোর ইনস্টলের সুবিধা পাওয়ার পাশাপাশি মাইক্রোসফট স্টোরেও এসেছিল কয়েকটি একক অ্যান্ড্রয়েড অ্যাপ। সে সময় মাইক্রোসফটের এ পদক্ষেপ বিবেচিত হয়েছিল ‘ক্রোমবুকস’-এ থাকা অ্যান্ড্রয়েড অ্যাপ ও অ্যাপলের সিলিকন ম্যাকে থাকা আইওএস অ্যাপের দ্বিমুখী হুমকির জবাব হিসেবে।

মাইক্রোসফটের এক মুখপাত্র জানিয়েছেন, ক্রমবর্ধমান গ্রাহক চাহিদা মেটানো নিয়ে আমাদের যে অঙ্গীকার, তার অংশ হিসেবে আমরা ধারাবাহিকভাবেই নিজেদের সব পণ্যের অফার আপডেট করে থাকি। এর মধ্যে রয়েছে নতুন প্রযুক্তিগত উদ্ভাবন ও পণ্য সরিয়ে ফেলার বিষয়টিও। আর একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম ও ইকোসিস্টেম রাখার প্রতি মাইক্রোসফট এখনো নিবেদিত। তাই উইন্ডোজে ব্যবহারকারীদেরকে সেরা অভিজ্ঞতা দেয়ার লক্ষ্যে বিভিন্ন নতুন অ্যাপ আনতে উন্মুখ হয়ে আছি আমরা। এআই সম্পর্কিত বিষয়গুলোর ওপর গুরুত্ব দেয়ার পাশাপাশি মাইক্রোসফট এখন উইন্ডোজকে আরো ভালো ‘টাচকেন্দ্রিক’ প্ল্যাটফর্মে পরিণত করার পুরোনো উদ্যোগ আবার ফিরিয়ে আনতে পারে। অন্যদিকে মাইক্রোসফটের নিজস্ব অ্যাপ স্টোর চালু হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু

সকল